বন্ধু শুধু তোমার জন্য আমি আমার মাঝে তুই

 

বন্ধু শুধু তোমার জন্য আমি আমার মাঝে তুই.

https://maritimeliberia.com/

*বন্ধু শুধু তোমার জন্য****

 

দুঃখ গুলো থাক না পরে
সুখ গুলো সব তোমার তরে
বন্ধু তুমি থাকলে পাশে
মনের কথা বলব হেসে
বন্ধু তুমি পেলে কষ্ট
আমার মনেও লাগে কষ্ট
ভুলে যদি যাওগো মোরে
ভুলব তোমায় মরার পরে
বন্ধু শুধু তোমার জন্য
আমার জীবন টা হল ধন্য.


***বন্ধুত্ব হলো তোর মাঝে আমি আমার মাঝে তুই****

 
বন্ধুত্ব মানে একটি অন্তর আরেকটি অন্তরে বাসা বাঁধা
>মানে না বলা কথাগুলো বন্ধুকে না বলা পর্যন্ত ঘুমোতে না পারা
বন্ধুত্ব মানে সকল বাঁধা ভেঙ্গে দেওয়া
>মানে তুই তুই করে কথা বলা
>হলো তোর মাঝে আমি আমার মাঝে তুই
.> হলো ডাকার আগেই হাজির হওয়া
 

****তাই আমি চলে যাচ্ছি ***

কান্নাটা তোমার জন্য ছিলো কি না জানিনা ....

তবে তোমাকে খুব মনে পড়ছিলো....

যদিও জানবে না কোন দিন.,..

তাতে কি..., না জানাই থাক ।

তুমি তো এটাও জানতে না যে

তোমায় আমি কতটা ভালোবেসে ছিলাম..

আমার কান্নাকে ছাপিয়ে তুমি হেসে চলেছিলে.

তাও আবার অন্য

কারও জন্য...অন্য কারও সাথে....

আমি চাই তুমি হাসো....

কিন্তু তোমার হাসিটা যে আমায় কষ্ট দেয়.

কারন আমি জানি হাসিটা যে আমার জন্য নয়...

তাই আমি চলে যাচ্ছি .....

হয়তো ফিরবো না আর


*ভালোবাসতে গেলে যা প্রয়োজন **

 
 

ভালোবাসতে গেলে বিশাল কিছু করা লাগে না ।
যা হয়ত প্রয়োজন ...............
১.সর্ব প্রথম তার খুব ভালোবন্ধু হয়ে ওঠা ।
২.প্রিয় মানুষের ছোট খাট ইচ্ছাগুলো পূরণ করা ।
৩.তাকে সময় দেয়া ।
৪.তার প্রতি সব সময় বিশ্বাস রাখা ।
৫.নিজের মতামত সব সময় ব্যক্ত না করে তার মতামতের গুরুত্ব দেয়া ।
৬.তার জন্য যতটা সম্ভব করুন এবং তাকে বুঝতে না দেয়া আপনি তাকে কতটা ভালোবাসেন।


**কিছুই বলার নেই***

 
 

তাকিয়ে তাকিয়ে তোমার অামার কাছে থেকে দূরে চলে যাওয়া দেখছি । চোখে জল এসে তাকিয়ে থাকাটা ঝাপসা করে দিচ্ছে ,আমি চোখের জল মুছতেছি না তাকে ঝরে দিতে দিচ্ছি কারণ এখন আর তুমি আমার কান্নাটা দেখবে না ,একটা সময় ছিলো যখন খুব কান্না পেলেও তোমার কষ্ট হবে বলে বার বার চোখ মুছতাম যেন তুমি আমার চোখের জল না দেখ ,যেন আমার কারণে তুমি এতো টুকু কষ্ট না পাও ।

 

আমি আজও চাই আমার জন্য তুমি কোন কষ্ট না পাও তাই তো আর তোমার চলে যাওয়ার সময় পিছু ফিরে ডাকতে পারছি না .জানো খুব ইচ্ছা করছে তোমাকে মনে করিয়ে দিতে তোমার দেওয়া প্রমিজগুলো !!!বলেছিলে যাই হোক পৃথিবীটা যতই বদলে যাক তুমি বদলাবে না ,বদলাবে না তোমার ভালবাসাও , আমাকে ছেড়ে তুমি থাকতেই পারবে না ,আজ তুমি সত্যিই বদলে গেছ............এতোটাই যে তুমি আমার মন খারাপ হলে বুঝতে পারতে সেই তুমি আজ আমার কন্নাজড়িত কষ্ট শুনেও শোন না , এখন তুমি দিব্যি থাকতে পারো আমাকে ছাড়া দিনের পর দিন !!

কোন একদিন খুব গর্ব করে বলতাম আমার ভালবাসা যদি সত্যি হয় তুমি আমাকে ছেড়ে যেতেই পারো না !! যতদুরেই যাও আমার কাছেই তোমার ফিরে আসতে হবে কিন্তু তুমি চলে যাচ্ছো আমাকে ছেড়ে প্রতিদিন দূর থেকে দূরে  আমি কিছু বলতে পারছিনা শুধু একটা কথাই মনে হচ্ছে আমার ভালবাসাটা সত্যি ছিলো না !!! হয়ত কোনদিন আমি তেমন করে তোমাকে জড়াতে পারিনি আমার ভালবাসার মায়ায় ...যে তুমি আমার ভালবাসার কোন দামই দিলে না সেই তোমাকে জোর করে ধরে রাখতে চাইনা ।
তুমি চলে যাও যেখানে তুমি সুখ খুজে পাও আমার কিছুই বলার নেই !!!
..........................................ভাবনা


***বন্ধুত্ব**

 

বন্ধু
সে নয়,যে তোমাকে gift
দেয়।
বন্ধু হল সে,
যে তোমার টি
শার্ট
টি নিয়ে আর
ফেরত দেয় না।
বন্ধু
সে নয়,যে তোমাকে invite
করে।
বন্ধু হল সে,
যে তোমার
বাড়িতে এসে বলবে কি রান্না হয়েছে
খেতে দে।
বন্ধু
সে নয়,যে তোমাকে phone
করে দেখা করতে বলে।
বন্ধু হল সে,
যে তোমার বাসার
সামনে এসে বলবে *কই
দোস্ত*।
বন্ধু
সে নয়,যে তোমার
মৃত্যুর
পর
তোমায় ভুলে যাবে।
বন্ধু হল সে,
যে তোমার কবরের
পাশে গিয়ে কাদঁবে এবং বলবে এই
নে তোর *টি_
শার্ট*।
আর ফিরিয়ে দে
আমার বন্ধুত্ব।


একটি রাতজাগা পাখির গল্প

 
মধ্যরাতের জমাটবাঁধা কস্টগুলো-
মেঘের মত ছড়িয়ে পড়ে এই হৃদয়ের আকাশে...
কিছুতেই ঘুমাতে পারিনা...
আমার ঘুম আসেনা...
চোখের পাতার নিচে-
আমি শুধু নির্জনে লেপন করি তার কালিমাটুকু!
কস্টের আড়াল থেকে নিষ্ঠুর পূর্ণিমার মতো...
অবাক জোছনা বিলাও এই হৃদয়ের আঙিনায়!
শিশির বিন্দু হয়ে টপটপ করে ঝরে পড়ে-
আমার দু’চোখের অশ্রুগুলো!
রাত্রি বাড়ে...
কুয়াশার ধূসর অন্ধকারে-
যন্ত্রনায় ছটফট করে রাত জাগা পাখি!
আমি নির্বাক তাকিয়ে থাকি আকাশের পানে...
ভ্রান্ত চাঁদের বুকে খুঁজে ফিরি তোমার মুখচ্ছবি!
হে আমার যন্ত্রণার দেবী...
আর কত লুকোচুরি খেলবে তুমি?
পাবার আগেই হারিয়ে ফেলেছি তোমাকে...
এবার তো মুক্তি দাও!

**ভূলের মাসুল **

 
  """মানুষের জীবনে কিছু ভুল থাকে যার মাশুল অল্প সময় দিলেই হয়ে যায় ,
আর এমন কিছু ভূল থাকে যার মাশুল সারাজীবন ধরে দিতে হয় !! ""
এক বন্ধুর এই কথা শুনে মনে হলো আমার জীবনে যে ভুল গুলো করেছি তার মাশুল
সারাজীবন শুধু না মরণের পরও দিতে হবে 
………………………………ভাবনা

**বন্ধুত্বটা মিষ্ঠি হয় **

 
অল্প অল্প মেঘ থেকে হালকা হালকা বৃষ্টি হয়. 
ছোট ছোট গল্প থেকে ভালোবাসার সৃষ্টি হয়.
আর মাঝে মাঝে এস এম এস দিলে বন্ধুত্বটা মিষ্ঠি হয়.

*উত্তর খুজে পাইনা **

 
তোমাকে মাঝে মাঝে বুঝতে আমার ভুল হয়ে যায়
আমার প্রতি তোমার গভীর ভালবাসার পরিমাপ করতে পারিনা  

আমার কষ্টে তোমার পাওয়া কষ্টটা বুঝতে সময় লেগে যায় 
তোমার নির্ঘুম রাত গুলোতে যখন একা জেগে থাকো 
তখনও বুঝতে পারিনা যে আমার ঘুম নষ্ট করতে চাওনি
কেন যে এতো ভালবাসো সেটাও ভাবতে গিয়ে 
উত্তর খুজে পাইনা !!………………………………ভাবনা
 
একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন